যাদের Phone Memory কম অল্প কয়টা Application ইন্সটল করলেই মোবাইলের ফোন মেমোরি ফুল হয়ে যায়।




 অথচ আপনার ফোনে যদি SD Card থাকে তাহলে খুব সহজেই আপনারা যে কোন এপ্লিকেশন ইন্সটল করতে পারবেন আপনার মোবাইলের এসডি কার্ডে।

 যদি আপনার ফোনে একটি SD Card কার্ড তাকে খুব সহজেই সব ধরনের অ্যাপ্লিকেশন প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন আপনার

memory কার্ডে। Play Store থেকে একটি এপ্লিকেশন ইন্সটল করুন এখানে ক্লিক করে অ্যাপ্লিকেশনটি ইন্সটল করার পরে যদি কোনরকম পারমিশন চাইবে পারমিশন গুলো প্রত্যেকটি অ্যাক্সেস অ্যালাও করে দেবেন। Application ডাউনলোড হয়ে গেলে ওপেন করে নিবেন ওপেন হওয়ার পরে দেখবেন 6 টি অপশন শো করবে

 প্রথমে আপনারা Setting এ ক্লিক করবেন সেটিংস এ ক্লিক করার পরে দেখবেন আপনার ফোনের মেমোরি কার্ড শো করবে এবং এসডি কার্ড শো করবে এখান থেকে আপনারা এসডি কার্ড সিলেট করে নিবেন। SD card সিলেট করার পরে নিচে আরেকটা অপশন দেখবেন switch ওই switch এ ক্লিক করবেন সুইচ এ ক্লিক করার পর একটি অপশন আসবে choose, choose ক্লিক করে দিবেন।

 Choose ক্লিক করার পরে এখান থেকে বেঁকে আসবেন বেঁকে আসার পরে দেখবেন একটি অপশন আছে অটো ব্যাকআপ অটো ব্যাকআপ ওখানে ক্লিক করে অটো ব্যাকআপ অন করে দিবেন। Auto backup অন করার পরে আপনার মোটামুটি সেটিং শেষ

 এখন আপনারা চলে যাবেন আপনার ফোনের প্লে স্টোরে প্লে স্টোরে যাওয়ার পরে এখান থেকে আপনারা যে কোনও অ্যাপ্লিকেশন ডাউনলোড করবেন সরাসরি ইন্সটল হয়ে যাবে আপনার ফোনের মাধ্যমে যে এইচডি কার্ড রয়েছে এসডি কার্ডে বিতরে। যখন আপনার একটি Application ডাউনলোড কমপ্লিট হয়ে যাবে তখন আপনারা চলে যাবেন আপনার ফোনের ফাইল ম্যানেজার এ ফাইল ম্যানেজার এ যাওয়ার পরে এসডি কার্ড এ ক্লিক করবেন।

 SD Card এ ক্লিক করার পরে দেখবেন একটি হোল্ডার ক্রিয়েট হয়ে যাবে এপ্স ব্যাকআপ নামে ঐ ফোল্ডারটি তারা ক্লিক করবেন ক্লিক করার পরে দেখবেন apps.apk তখন আপনারা দেখতে পারবেন আপনারা যতগুলো  এপ্লিকেশন ইন্সটল করেছেন প্রত্যেকটি অ্যাপ্লিকেশন একান এ শো করবে। আশা করি বুঝতে পেরেছেন যদি আপনাদের কোন সমস্যা হয় কমেন্ট করে জানাবেন সবাই সুস্থ থাকুন সুন্দর থাকুন এবং আমাদের সাইটে অবশ্যই লাইক দিবেন কমেন্ট করে জানাবেন ধন্যবাদ আপনাদের সবাইকে।

3 Comments

Please do not enter any spam link in the comment box

Post a comment

Please do not enter any spam link in the comment box

Previous Post Next Post