ফ্রিল্যান্সিং করুন ঘরে বসে আয় করুন ফ্রিল্যান্সিং কি বিস্তারিত জানুন


ফ্রিল্যান্সিং কি এবং ফ্রিল্যান্সিং থেকে কিভাবে আয় করা যায় অনলাইনে যারা ফ্রিল্যান্সিং করতে আগ্রহ তাদের জন্য আজকের এই টিউটোরিয়াল অনেকেই অনলাইনে ইনকাম করতে চায় ফ্রিল্যান্সিং করে আপনার যদি ভালো নলেজ তাকে তাহলে
ফ্রিল্যান্সিং করতে পারবেন।

আপনাকে কম্পিউটার এবং সফটওয়্যার বিষয়ে আপনাদের জানতে হবে এবং কি কি কাজে করলে আপনারা ফ্রিল্যান্সিং করতে পারবেন। আজ আমি আপনাদের কিছু টিপস শিখাব যে আপনারা জানতে পারবেন সহজেই।


নাম্বার ১) কম্পিউটার বিষয়ে বেসিক দক্ষতা থাকতে হবে।

নাম্বার ২) যদি আপনি ওয়েবসাইট ডেভেলপ করতে পারেন তাহলে অবশ্যই ফ্রিল্যান্সিং করতে পারবেন ওয়েবসাইট ডেভেলপ মানে এইচটিএমএল জাভাস্ক্রিপ্ট এবং সিএসএস, এগুলো বিষয়ে যদি আপনার কোন কাজ জানা থাকে সে ক্ষেত্রে যেকোনো ফ্রিল্যান্সিং সাইট থেকে আপনারা এগুলো কাজ খুব সহজেই করতে পারবেন এবং এখান থেকে পেমেন্ট নিতে পারবেন।

নাম্বার ৩) যদি আপনার অ্যান্ড্রয়েড বিষয়ে কোন আইডিয়া থাকে অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপ করতে পারেন জাভাস্ক্রিপ্ট থেকে তাহলে অবশ্যই আপনারা ফ্রিল্যান্সিং থেকে ইনকাম করতে পারবেন।



নাম্বার ৪) ওয়েবসাইট ডেভেলপ আপনি যদি ওয়েব সাইটের লেআউট ডিজাইন করতে পারেন এসটি এমএল পিএইচপি অথবা জাভাস্ক্রীপ্ট দিয়ে তাহলে আপনার জন্য ফ্রিল্যান্সিং যা থেকে সহজে আয় করা যায়।

নাম্বার ৫) আপনার যদি ভালো গ্রাফিক ডিজাইন করতে পারেন তাহলে আপনার জন্য ফ্রিল্যান্সিং।
নাম্বার ৬) এবার আসি কিছু মূল কথায় ফ্রিল্যান্সিং করার জন্য অনেকগুলো পথ খোলা আছে যা অধিকাংশ মানুষ জানে না এবং অনেকের ভুল ধারণা আপনারা যদি ফ্রিল্যান্সিং করতে চান তাহলে উপরের এই কাজগুলো অবশ্যই আপনাদের জানা উচিত এবং অবশ্যই আপনারা যদি ডাটা এন্ট্রি করতে পারেন তাহলে ফ্রিল্যান্সিংয়ে আপনার জন্য ইনকামের সোর্স হিসেবে বেছে নিতে পারেন। এবং আপনার যদি কোন সমস্যা হয় ফ্রিল্যান্সিং সাইট খুঁজে পেতে অবষ্যই গুগলে সার্চ করলে পেয়ে যাবেন https://www.freelancer.com অনেক অনলাইন ফ্রীলান্সিং জব আছে যেগুলো আপনারা করতে পারবেন যদি আপনার কা জানা থাকে এগুলো।



যা বাংলাদেশের তরুণরা এখন অনেক আগ্রহ এই ফ্রিল্যান্সিংয়ে এবং অনেকেই ফ্রিল্যান্সিং থেকে ইনকাম করছেন এই কাজগুলো ঘরে বসে করতে পারেন কারো কাছে যেতে হবে না শুধুমাত্র আপনার কাছে একটি কম্পিউটার সাধারণত হতে হবে।

আর যদি আপনি কোন কম্পিউটার বিষয়ে বেসিক না জানেন তাহলে অবশ্যই আপনার কোন একটি কম্পিউটার ট্রেনিং সেন্টারে অবশ্যই আপনাদের ট্রেনিং করে শিখতে হবে এবং আপনাদের ভাল ইংলিশ জানতে হবে যা আপনারা বিদেশে কর্মীদের সাথে কথা বলে এবং বিভিন্ন কোম্পানির সাথে কন্টাক করে আপনারা ইনকাম করতে পারেন অনলাইনে ফ্রিল্যান্সিং করে। এবং আপনি যদি কোন অ্যাপস ডেভলপ করতে পারেন সে ক্ষেত্রে আপনার জন্য অবশ্যই সোর্স হিসেবে বেছে নিতে হবে ফ্রিল্যান্সিং। Freelancer website


Post a Comment

Please do not enter any spam link in the comment box

Previous Post Next Post